Asur (2020) মুভি রিভিউ

সিনেমাঃ Asur (2020)
Country: India
Genre: Drama
Director: Pavel
Actors: Jeet, Abir Chatterjee, Nusrat Jahan, Biswajit Chakraborty.
Duration: 2h 19min
IMDB: 7.6

সাধারণত অসুর মানেই অশুভ/ মন্দ/ অনিষ্টকারী কাউকে বুঝি আমরা।অসুর ঠিক কাদের বলে? যারা সৃষ্টি ধ্বংস করে, তাদের? শুভ-অশুভের যুদ্ধে যারা অশুভ, তাদের? নাকি যারা ‘ন কে ন আর হ কে হ’ বলে, তারাই অসুরের জাত? ‘অসুর’-এর সংজ্ঞা ওলোটপালোট করে দিয়ে ছকভাঙা পথে আরও একবার হাঁটতে চেয়েছিলেন পরিচালক। কিন্তু তা আর হল কই! যেভাবে উপস্থাপন করতে চেয়েছিলেন সেভাবে হয়নি বলেই আমার মত।

কাহিনী সংক্ষেপঃ কিগান মান্ডি (জিৎ) আর্ট কলেজের শিক্ষক। শিল্পীস্বত্ত্বাই তাঁর অস্তিত্ব, ধ্যানজ্ঞান। উস্কোখুস্কো চুল। ছাত্রছাত্রীদের সঙ্গে বসেই নেশা করা, অর্ধেক পোশাকে ক্লাসে চলে আসা কিংবা রিকশাচালককে পাকড়াও করে ছাত্রীর সঙ্গে ন্যুড অভিনয় করাতে চেয়ে চাকরিও খোয়াতে পারেন।
অন্যদিকে বান্ধবী অদিতি (নুসরাত) ও বন্ধু বধিস্বত্ত্ব (আবির)।
ঘটনাক্রমে দুর্গাপূজার সবচেয়ে বড় প্রতিমা বানানোর প্রস্তুতি নেয় কিগান।
এরমধ্যেই বেরিয়ে আসে নানা অতীত ও অনাগত ভবিষ্যৎ নিয়ে কর্মপরিকল্পনা।
এগিয়ে যায় সিনেমা।

অভিনয়ঃ সত্যি বলতে কিগান চরিত্রে জিৎ এর অভিনয় খুবই কাঁচা লেগেছে। তারমধ্যে হেয়ারস্টাইল ও মেকাপ ছিল আরো বেখাপ্পা। এই চরিত্রে হয়তো ঋত্বিক ফাটিয়ে দিতে পারতো। অন্যান্য চরিত্র গুলোও তেমন কার্যকরী পারফরম্যান্স দিতে পারেনি।
সবার অভিনয়ে ই ঘাটতি ছিল। আসলে দেখে মনেই হচ্ছিল অভিনয় করছে৷

সংগীতঃ সত্যি বলতে ছবির গান ভাল, মানানসই আবহও। এই একটা জিনিস ই সবচেয়ে ভালো লেগেছে। অথচ সিনেমাটা প্রাণহীন হওয়ায় সেগুলো তেমন কাজে লাগল না। প্রাণহীন থেকে গেল।

শেষ দৃষ্যটা কিছুটা স্বান্তনা দিয়েছে। ওটা নাহলে সময়টা পুরোই নষ্ট হতো।
সবমিলিয়ে এভারেজ সিনেমা। অনেকের কাছে খুব ভালো লাগতে পারে।

দেখতে পারেন।

Share on

খাদ মুভি রিভিউ

🎬 মুভিঃ খাদ (এডভেঞ্চার)⭕ পরিচালকঃ কৌশিক গাঙ্গুলি⭕ অভিনয়েঃ পল্লবী চ্যাটার্জি, অর্ধেন্দু ব্যানার্জী, মিমি চক্রবর্তী, রুদ্রনীল

Read More »