মেগান লেভী (২০১৭) সিনেমা রিভিউ

মেগান লেভী (২০১৭)-sazzads.com

🎬 সিনেমাঃ মেগান লেভী (২০১৭)
🔰 ধরণঃ বায়োগ্রাফি, ওয়ার, ড্রামা
🔰 পরিচালকঃ Gabriela Cowperthwaite
🔰 অভিনয়েঃ Kate Mara, Ramón Rodríguez, Tom Felton, Bradley Whitford
🔰 দৈর্ঘ্যঃ ১ঘন্টা ৫৬ মিনিট
🔰 আইএমডিবিঃ ৭.১
🔰 দেশঃ আমেরিকা

একজন মানুষ হিসেবে তার সর্বশ্রেষ্ঠ গুণ হওয়া উচিৎ মানবতা/মানবিকতা। সেটা কোন কোন জাতি/গোত্র/ধর্ম/বর্ণ কিংবা শুধুমাত্র মানুষের জন্যই নয়। বরং সৃষ্টির প্রতিটি জীবের জন্যই। কেননা আমাদের বর্তমান সভ্যতা ও আধুনিক বিশ্ব শুধুমাত্র মানুষের উপর ভিত্তি করেই গড়ে উঠেনি। বরং এর পেছনে রয়েছে পৃথিবীর সকল প্রাণী ও উপাদানের সমান গুরুত্ব ও অবদান।

কাহিনীঃ মেগান লেভী একটি বায়োগ্রাফি সিনেমা। আমেরিকান মেরিনের মেগান নামক এক তরুণী ও তার দায়িত্বে থাকা বোম্ব স্কোয়াডের কুকুর রেক্স কে নিয়েই সিনেমার মূল গল্প।
ইরাক যুদ্ধ চলাকালীন সময় ২০০৬ এ মেগান তার সহযোগী কুকুর রেক্সের সাহায্যে অসংখ্য বোমা চিহ্নিত করে। সেগুলো বিস্ফোরিত হওয়ার পূর্বেই চিহ্নিত করায় রক্ষা পায় অনেক জীবন।
কিন্তু একসময় টার্গেটে পরিণত হয় মেগান ও রেক্স।
প্লান করে তাদের উপর ই বোমার আক্রমণ হয়।

এরপর কি হয় তা জানতে দেখুন মুভিটি।

কুকুর নিয়ে বেশ কিছু জনপ্রিয় সিনেমা রয়েছে। যার মধ্যে টোগো, হাচি ইত্যাদি উল্লেখযোগ্য। যারা মূলত কুকুর নিয়ে এই ধরনের সিনেমা পছন্দ করেন তাদের জন্য মাস্ট ওয়াচ একটি সিনেমা এটি।

ইরাক-আমেরিকার যুদ্ধের যৌক্তিকতা নিয়ে আমি কোন কথা বলতে চাইনা। কেননা সিনেমায় আমরা নির্ভুল তথ্য দেখিনা। এটা নির্মাতাদের উপর নির্ভর করে যে তারা কতটুকু দেখাতে চান।

তবে মানুষের প্রতি কুকুরের আনুগত্য ও মানব ইতিহাসে কুকুরের অবদানের ইতিহাস রয়েছে অনেক। তেমনই একটি ঘটনা দেখা যাবে এই সিনেমায়।
মানুষ ও কুকুরের মধ্যে বন্ধুত্বের এক অসাধারণ উপস্থাপনা।

যারা দেখেননি তার নির্দিধায় দেখতে পারেন সিনেমাটি।
আশা করি ভালো লাগবে।

হ্যাপি ওয়াচিং 🙂

বিঃদ্রঃ সিনেমার পোস্টারের ডান পাশের ছবি ২ টি আসল মেগান ও রেক্স এর।

Share on

খাদ মুভি রিভিউ

🎬 মুভিঃ খাদ (এডভেঞ্চার)⭕ পরিচালকঃ কৌশিক গাঙ্গুলি⭕ অভিনয়েঃ পল্লবী চ্যাটার্জি, অর্ধেন্দু ব্যানার্জী, মিমি চক্রবর্তী, রুদ্রনীল

Read More »